May 30, 2024, 12:40 pm

সংবাদ শিরোনাম
রংপুর সিটির তিন মাথায় নির্মাণ শ্রমিকের মৃত্যু, ইউপি চেয়ারম্যান ও ভবন মালিকের যোগসাজসে গোপনে লাশ দাফন আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত

ভারতে কোণঠাসা সানি লিওন

ভারতে কোণঠাসা সানি লিওন

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

বলিউডে প্রতিষ্ঠিত হতে বেশ পরিশ্রম করতে হয়েছে সানি লিওনকে। এজন্য শুনতে হয়েছে নানা কথা। পর্ন জগতের অভিনেত্রী হিসেবে পথ চলা শুরু করলেও ছেড়ে দিয়েছেন সেই পেশা। তারপরেও তার অতীত পিছু ছাড়ছে না। ফলে ভারতে বারবার তার বিরুদ্ধে প্রতিবাদে নামছে বিভিন্ন ধর্মভিত্তিক দলগুলো।

বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়, ব্যাঙ্গালোর শহরে নাচের একটি ‘লাইভ পারফরম্যান্স’ করবেন সানি লিওন। এটি সামনের মাসে হওয়ার কথা। কিন্তু তাতে ভারতীয় সংস্কৃতি রসাতলে যাবে- এই যুক্তি দেখিয়ে প্রতিবাদ করছে স্থানীয় কন্নড় গোষ্ঠীগুলি। এর আগে গত বছরেও ব্যাঙ্গালোরে বিভিন্ন গোষ্ঠীর বাধার মুখে কর্নাটক সরকার সানির অনুষ্ঠান বাতিল করে। ২০১৮- এর শুরুতেও সানি লিওনের একটি অনুষ্ঠান ভেস্তে যায়। শুধু তাই নয়, এই অভিনেত্রীর বায়োপিক ‘করনজিৎ কাউর : দ্য আনটোল্ড স্টোরি অব সানি লিওন’ নিয়েও প্রতিবাদ উঠে। বায়োপিকে ‘কাউর’ শব্দের ব্যবহার নিয়ে তীব্র আপত্তি জানায় নানা শিখ সংগঠন। তাদের যুক্তি, ‘কাউর’ শিখ সমাজের নারীদের জন্য সম্মানজনক একটি পদবী। যিনি নিজের ধর্ম ত্যাগ করেছেন তার আর নিজের নামে কাউর ব্যবহার করার অধিকার নেই।  কর্নাটক রক্ষণ ভেদিকের নেতা হরিশ বিবিসিকে বলছিলেন, সানি যেদিন ভদ্রভাবে শাড়ি পরে পারফর্ম করবেন, তখন হয়তো আমরা সেটা মেনে নেওয়ার কথা ভাবতে পারি। ভারতের এক তরুণী বলছিলেন, উনি একজন অভিনেত্রী। ব্যক্তিগত জীবনে তিনি যা খুশি করতে পারেন। কিন্তু পাবলিক লাইফে সেটা হয় না। সানি যা করেছেন, একজন মেয়ে হিসেবে আমি সেটা করলে কেউ মানবে না।  তবে এসব নিয়ে সানি লিওন ভাবিত নন বলে দাবি করছেন। তিনি বলেন, এটা দুনিয়ার সেই হাতে গোনা দেশগুলোর একটা, যেখানে আপনি যদি একটা স্বপ্ন নিয়ে আসেন তাহলে সেই স্বপ্নকে সত্যি করা সম্ভব। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উইমেনস স্টাডিজ বিভাগের অধ্যাপক শমিতা সেন মনে বলেন, সানি লিওনকে পারফর্ম করতে দেব না কারণ তিনি পর্নস্টার ছিলেন, এই যুক্তিটাও ভীষণ হাস্যকর। কারণ ভারতে পর্ন তো কম জনপ্রিয় নয়! আর ভারতে চারিত্রিক নৈতিকতার সংজ্ঞাই বা কী, যেখানে বিশ্বের সেক্স ইন্ডাস্ট্রির প্রধান উৎস কামসূত্রের জন্মই এদেশে!

Share Button

     এ জাতীয় আরো খবর